Header Ads

Header ADS

৫টি লঞ্চার যা আপনার Android ফোনকে দিবে অস্থির লুক!

অ্যান্ড্রয়েড লঞ্চার কি?


অন্যান্ন ফোনের চেয়ে Android ব্যবহারকারী বেশী হবার অন্যতম কারণগুলোর মধ্যে একটি হলো এর "কাস্টমাইজেশন সুবিধা"।
Luncher হলো এর অন্যতম কাস্টমাইজড অংশ। Android স্মার্টফোনগুলি কোনও লঞ্চার ছাড়া অক্ষম, কেননা ডিস্প্লে থেকে সকল Apps এর অন্তর্ভুক্ত। তাই প্রতিটি ডিভাইসে একটি ডিফল্ট লঞ্চার ইনস্টল করা থাকে।

থার্ড পার্টি লঞ্চার কেন ব্যবহার করবেন?
বর্তমানে অনেক অনেক Luncher রয়েছে যা আপনার ডিফল্ট লঞ্চারকে replace করার জন্য। কিন্তু, কথা হলো যখন আপনার ফোনে একটি ডিফল্টভাবে Luncher আছেই, তখন  কেন আপনি আপনার ডিফল্ট কে চেঞ্জ করবেন?
এই প্রশ্নের একটি সুন্দর সহজ উত্তর আছে;  থার্ড পার্টি লঞ্চারগুলো অনেক কাস্টমাইজেশন অফার করে তাদের ব্যবহারকারীদের চাহিদা অনুসারে। কিন্তু এতসব লঞ্চারের মধ্যে আপনি ভালো খারাপ বাছতে গেলে অবশ্যই হিমশিম খাবেন। আর তাই আপনাকে এই হিমশিম থেকে বাঁচাতেই এই টিউনটি করছি-
দ্রষ্টব্য: এই তালিকা অগ্রাধিকার অনুযায়ী নয়। আপনি আপনার প্রয়োজন অনুযায়ী যে কোনটি পছন্দ করতে পারেন।

দেখেনিন ৫টি বেস্ট Android লঞ্চার (২০১৮-১৯)

#১ Nova Launcher



সেরা লঞ্চারগুলোর মধ্যে একটি হলো 'নোভা লঞ্চার"। আমি প্রায় ২বছরেরো অধিক সময় ব্যবহার করেছি। এর আকর্ষনীয় দিকগুলো হলোঃএটি অনেক ফাস্ট, যে কোনো ফোনেই বেশ স্মুথ, এর অনেক আইকন প্যাক রয়েছে (প্লে স্টোরে পাবেন), ডক, গেস্টার সহ অনেক কিছু। একবার হলেও ব্যবহার করে দেখার মত।

#২ Evie Launcher

Related image

ইভেই লঞ্চার এর ডিজাইন করা হয়েছে পারফরমেন্স এবং দ্রুততার জন্য। এর ইউনিভার্সার সার্চ সিষ্টেম আপনাকে এক জায়গা থকে সকল Apps সার্চের সুযোগ দিবে। এর Apps Drawer, Shortcuts, Folder Grid সব কিছুই আপনি কাস্টমাইজ করতে পারবেন।

ইভেই লঞ্চার ও আইকন প্যাক সাপোর্টেড।

#৩ Buzz Launcher

Related image

কাস্টমাইজেশনের জন্য সেরা পছন্দ হলো "Buzz Luncher"। এই লঞ্চারের একটি ইউনিক ফিচার রয়েছে যাকে বলা হয় “Homepack Buzz”।
এটি একটি হোমস্ক্রিণ কাস্টমাইজেশন সার্ভিস যেখানে আপনি পাবেন ১০০০+ ইউজারের শেয়ারকৃত ৭০, ০০০+ হাজারেরো বেশি "হোমপ্যাক থিম"।

এই লঞ্চারের সাথেই রয়েছে Apps লকার ও র‍্যাম ক্লিনার। সুতরাং এক্সট্রা কোন Apps আপনাকে ব্যবহার করতে হবেনা।

#৪ Apex

Image result for Apex launcher

হাজারো থিম  আর আইকন প্যাকের সাথে আরো একটি সুন্দর কাস্টমাইজেবল লঞ্চার হলো "Apex"। একসাথে ৯টি কাস্টমাইজেবল হোমস্ক্রিণ + Apps হাইডের সুবিধা পাবেন এই লঞ্চার এ। প্রিমিয়াম ভার্সন আনলকের মাধ্যমে আরো বেশি সুবিধা উপভোগ করতে পারবেন।

#৫ Pixel Launcher

Google Pixel Launcher

পিক্সেল লঞ্চার হলো গুগলের পিক্সেল ফোনের লঞ্চার। আপনি যদি Android এ পিক্সেলের স্বাদ নিতে চান তো এটি আপনার জন্য সেরা ব্যবহারযোগ্য লঞ্চার। এই লঞ্চার ব্যবহারে আপনি পিক্সেলের মত সুবিধা পাবেন। হোমস্ক্রিন সহ Apps লুকিং এ।

আশাকরি আপনি এখান থেকে আপনার পছন্দের লঞ্চারটি পেয়ে যাবেন। লঞ্চারের নামে ক্লিক করলে সরাসরি প্লে স্টোরে চলে যাবেন। প্লে স্টোর থেকে সহজেই ইনস্টল করে নিতে পারবেন।

ফেইসবুকে আমি

আমার ব্লগ সাইট

টিউনটি পূর্বে এখানে প্রকাশিত

No comments

Theme images by A330Pilot. Powered by Blogger.