Header Ads

Header ADS

গ্রাফিক ডিজাইনে উজ্জ্বল ক্যারিয়ার!

ইন্টারনেটের মাধ্যমে আয় করার জন্য গ্রাফিক ডিজাইন হতে পারে আপনার পছন্দের পেশা। গ্রাফিকের অনেক বড় মার্কেটপ্লেস রয়েছে এবং সেখানে প্রতিনিয়ত নতুন নতুন কাজ আপডেট হচ্ছে। মজার বিষয় হল আপনি খুব ছোট ছোট কাজের মাধ্যমেও ভালো অর্থ উপার্জন করতে পারেন। শুধু প্রয়োজন আপনার দক্ষতা আর লেগে থাকার মানসিকতা।



ভিজিটিং কার্ড, লোগো ডিজাইন, টিউনার, ব্যানার সহ গ্রাফিকস এর রয়েছে বিস্তর কার্যক্রম। আপনি আপনার পছন্দকে খুঁজে ফের সেটাতে দক্ষতার মাধ্যমে আপনার কম্পিউটার থেকেই আয় করতে পারেন।
কেন গ্রাফিক ডিজাইন শিখবেন? কেননা গ্রাফিকস এর মাধ্যমে আপনি আপনার ক্রিয়েটিভিটিকে ইজিলি প্রদর্শন করতে পারবেন। এছাড়াও আপনি গ্রাফিক্স এর কাজ ঘরে বাহিরে যে কোন স্থানেই করতে পারবেন।

Image result for graphics design

কত খরচ এবং সময় লাগতে পারে? সাধারণত বেসিক-এডভান্সড কোর্সগুলো ৪-৫ মাসের হয়ে থাকে। এবং কোর্স ফি ১৬-৪০ হাজারের মধ্যে হয়। *এখন বিভিন্ন প্রতিষ্ঠানে স্কলারশিপ সিস্টেম হয়েছে।

Related image

কিভাবে শিখবেন? ঢাকা সহ প্রায় প্রতিটি জেলা পর্যায়েই "Lerning & Earning" প্রোগ্রাম চালু করেছে সরকার। এই প্রগ্রামের আওতাভুক্ত হয়েও আপনি প্রশিক্ষণ নিতে পারেন। অথবা নিচের প্রফেশনাল ইন্সটিটিউটগুলোর যে কোন টি আপনার পছন্দ হতে পারে (ঢাকার মধ্যে)
১/ UY Lab
কলম্বিয়া সুপারমার্কেট, মহাখালী।
২/ Shikhbe Sobai
বনানী।
৩/ Creative IT Institute
ধানমন্ডি।
সঠিক সিদ্ধান্তটি এখনি নিন, হতে পারে আপনার একটা সঠিক সিদ্ধান্তই আপনাকে পৌছে দিতে পারে সাফল্যের শিখরে! আপনার পথচলা শুভ হোক।
ফেইসবুকে আমি

টিউনটি পুড়ড়বে এখাণে প্রকাশিত

1 comment:

  1. প্রথমেই ধন্যবাদ জানাই আপনাকে এতো সুন্দর ভাবে গাফিক্স ডিজাইন সম্পর্কে গুছিয়ে লেখার জন্য। আশা করবো পরবর্তীতে এভাবেই সুন্দর ভাবে লিখে যাবেন। Mahin IT Limited পক্ষ থেকে শুভ কামনা।

    ReplyDelete

Theme images by A330Pilot. Powered by Blogger.