Header Ads

Header ADS

আমার দেখা সেরা ৫টি সাউথ ইন্ডিয়ান মুভি!

#আমার দেখা সেরা ৫টি সাউথ ইন্ডিয়ান মুভি


"আপনি বসে আছেন খাবার টেবিলে, টেবিলের উপর আপনার পছন্দের কয়েকশ আইটেমের খাবার। যেগুলোর কথা ভাবলেই জিভে জল চলে আসে। কিন্তু একটা শর্ত দেওয়া হলো। মাত্র ৫ টা খাবারই আপনি নিতে পারবেন। অনেক ভেবে চিন্তে আপনি একটি খাবার তুলতে যাবেনতো তখনই মনে পড়ছে ৫ টার মধ্যে একটা শেষ হয়ে যাচ্ছে। তাই সেটা রেখে আপনি আবার চিন্তা করতে শুরু করে দিলেন যে আসলে কোন ৫ টা নিলে ভালো হয়।



" সেরা মুভি বাছাইয়ের ক্ষেত্রে ও এমন সমস্যায় পড়েন না এমন মানুষ খুবই কম, আসলে কম না একদম নেই ই বলতে গেলে। তবুও কি ই বা করার আছে? প্রিয় গ্রুপের একটা আয়োজন বলে কথা। বলে রাখা ভালো অপ্রয়োজনীয় মারামারি, মাসালাযুক্ত মুভিগুলা কম পছন্দের। (যদিও ছোটবেলায় রুবেল, মান্না এদের ফাইটিং মুভিগুলো প্রচুর এনজয় করতাম)। তবে স্টোরি যদি ভালো হয় সেটা অন্যকথা।
সে অনুযায়ী বলা যায় মালায়ালাম ইন্ডাস্ট্রিটাই আমার সবচেয়ে ফেভারিট। যাহোক টেবিল থেকে আমার প্রিয়দের মধ্যে

প্রিয় ৫ টা খাবার তুলতে যাচ্ছিঃ

#Bangalore_Days:

Image result for Bangalore Days picture

তারকাবহুল এ মুভিটা সম্পর্কে বলার কোন প্রয়োজন মনে করিনা। কেননা সাউথ মুভি দেখে, কিন্তু এটা দেখেনাই এমন পাবলিকের সংখ্যা শূণ্য কিংবা শূণ্যের কাছাকাছি। সো, চলুন একটু অন্য গল্প করি। মূলত এ মুভি দিয়েই আমার সাউথ জগতে প্রবেশ। এক বন্ধু মুভিটা দিয়েছিল। তখনো সাউথ ইন্ডাস্ট্রির সাথে পরিচয় হয়নি। তখনো জানতাম ইন্ডিয়াতে ২ টা ইন্ডাস্ট্রি, হিন্দি আর তামিল। মুভিটা দেখার সময় ভাষা বুঝছিলাম না একদম। জানতাম না যে এক্সট্রা ভাবে সাবটাইটেল এড করা যায়। নায়ক-নায়িকা কেউই পরিচিত নন। এতগুলা সমস্যার মধ্যে ও মুভিটা আমি ৫/৬ বার দেখেছিলাম। ভার্সিটি গিয়ে সেই বন্ধুকে বললাম মুভিটা অসম্ভব ভালো লেগেছে। (ভালো লাগার মূল কারণ হিসেবে বলা যায় অভিনয়, বিজিএম, স্টোরি, আর কেরেলার প্রকৃতি)। তারপর সে আমাকে এই গ্রুপে এড করে দেয়। তারপর আস্তে আস্তে সাউথ ইন্ডাস্ট্রি, নায়ক-নায়িকা, সাবটাইটেল সম্পর্কিত তথ্য, মুভির রিভিউ/সাব তৈরি যারা করে তাদের সাথে পরিচয় ইত্যাদি নানান ধরনের তথ্য জানতে শুরু করলাম। তারপর আর কি? শুরু করে দিলাম অল টাইম বেস্ট মুভিগুলা দেখার মাধ্যমে নিজেকে পাকাপোক্ত সাউথ ভক্ত হিসেবে তৈরি করার কাজে।

#Charlie:

Related image

এটা মুভি না, এটা একটা অনুভূতির নাম। অসাধারণ অভিনয়, বিজিএম, চার্লির রহস্যময় চলাফেরা, কেরেলার সৌন্দর্য এগুলা একজন মুভি লাভারের মনে দাগ কেটে নেওয়ার জন্য যথেষ্ট। এটি একজন, একজন না আসলে দুজন, যাযাবরের জীবন কাহিনী। যারা নিজেদের জীবনকে স্রোতে ভাসিয়ে দিয়েছে। একজন মেতে আছে অন্যের উপকার করা আর রহস্যময় সব কাজকর্মে আর অন্যজন মেতে আছে পূর্বের জনের খোঁজে। দুল্কার, পার্বতী এদের অভিনয় যাস্ট ওয়াও। আর এগুলোর সাথে বোনাস হিসেবে আছে সৌবিন শাহিরের চোরের অভিনয় টা। তাদের ড্রেসআপ গুলোও খুব মানিয়েছে।

#96:

Related image

সাম্প্রতিক সময়ের একটা মুভি। শাকিল ভাই এটা নিয়ে বারবার টিউন করছিল। যদিও পরীক্ষা চলছে, তবু ও ডাউনলোড দিয়ে দিলাম। বিক্রম ভেদা দেখে বিজয়ের একটিং স্কিলের ধারণা পেয়েছিলাম। বুঝেছিলাম ইহা একটা ব্লেক ডাইমন্ড। 96 মুভিটা নিয়ে কিছু লিখতে বা বলতে গেলে কিছুই গুছিয়ে লিখতে কিংবা বলতে পারি না। বারবার মনেহয় আমি বোধহয় অনুভূতিটা ঠিকমতো প্রকাশ করতে পারছি না। ইতিমধ্যে ৪/৫ বার দেখা হয়েছে। দেখার সময় স্কুলে থাকাকালীন সময়গুলোর কথা মনে পড়ছিল। কয়েকটা সিন খুবই হার্টটাচিং ছিল। জানুর খুব সাবলীল ভাবে রামের জন্য মেয়ে খোঁজা কিংবা নিজের মেয়ের ছবি রামকে দেখানো (বাস্তবতাটা মেনে নেওয়া), অন্যদিকে রাম এখনো বিয়ে না করা কিংবা প্রেমের প্রস্তাব ফিরিয়ে দেওয়া, শেষ সিনে রামের জানুর দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে থাকা এবং জানুর শেষ পর্যন্ত ওর চোখে হাত দিয়ে চোখ বন্ধ করে দিয়ে কান্না করা, সামান্য একটা ভুলের জন্য দুজনের মিল না হওয়া এগুলো ভাবলেই খুব খারাপ লাগে। খুব করে চেয়েছিলাম এটলিস্ট শেষ সিনটাতে দুজনে একে অন্যকে বাহুতে টেনে নিবে, কিন্তু পরিচালক মহোদয় খুবই নিষ্ঠুর ছিলেন।

#North_24_kathaam:

Image result for North 24 kaatham movie picture

এ মুভিটা ফেভারিট হওয়ার প্রধান কারণ fahad এর অভিনয়। Bangalore days দেখার সময় খালি ভাবছিলাম এ টাক্লাটা কেমনে এক্টর হয়? এটা দেখার পর সে প্রশ্নটার উত্তর পেয়ে গেছি। আর এক্সট্রা বোনাস হিসেবে কেরেলার সৌন্দর্য তো আছেই। এই মুভিতে প্রাকৃতিক দৃশ্য গুলো খুব ভালভাবেই ফুটিয়ে তুলা হয়েছে। যদিও ফাহাদের উপর নাজরিয়াকে অল্প বয়সে বিয়ে করে ফেলার জন্য একটা ব্যক্তিগত ক্ষোভ জমে আছে।

কাহিনীটা খুবই সাধারণ হলেও ফাহাদ সেটা খুব অসাধারণ ভাবে তুলে ধরেছে।

#Raja_Rani:

Related image

মূলত নাজরিয়া আছে শুনেই মুভিটা দেখা। কিন্তু দেখার পর পরিচালক অ্যাটলি ভাইটিকে ২ গালে ২ টা থাপ্রাইতে ইচ্ছে করছিল। কারণটা যারা মুভিটা দেখেছে তারা ভালভাবেই জানে। এমন ক্ষমার অযোগ্য কাজ সে কেমনে করলো সেটাই ভাবছি। এ মুভিতে নাজরিয়ার এক্সপ্রেশন গুলো একেকটা তীরের মতো বুকে বিধছে। Arya আর নয়নতারার এক্টিং ও যাস্ট অসাধারণ ছিল। নাজরিয়ার প্রতিবার arya কে brother বলে সম্বোধন করাটা প্রচুর মজার ছিল। কিন্তু শেষ সিনে নয়নতারা যখন "Brother, enaku already alle iruke" এটা বলে তখন ইমোশনটা কন্ট্রোল করাটা প্রচুর কষ্টের কাজ হয়ে দাড়িয়েছিল।

টিউন ক্রেডিটঃ ফাহিম হাসান ভাই

ফেইসবুকে আমি

টিউনটি আগে এখানে প্রকাশিত

No comments

Theme images by A330Pilot. Powered by Blogger.